সংবাদ বিজ্ঞপ্তি:
আসন্ন কক্সবাজার পৌরসভা নির্বাচনে নাগরিক কমিটি মনোনিত নারিকেল গাছ প্রতীকে মেয়র পদপ্রার্থী সাবেক সফল মেয়র সরওয়ার কামাল ১৬ জুলাই বৃহত্তর বাহারছড়া এলাকার বিভিন্ন অলি-গলিতে নারিকের গাছ মার্কার সমর্থনে বৃষ্টি উপেক্ষা করে ব্যাপক গণসংযোগ করেছেন। সকালে পৌরসভা গেইট থেকে শুরু করে একে একে সাইমন রোড, ঝাউতলা, মধ্যম বাহারছড়া, গোলচত্ত্বর এলাকা, পশ্চিম বাহারছড়া, দক্ষিণ বাহারছড়াসহ বিভিন্নস্থানে গণসংযোগ চালিয়েছেন। এসময় মুর্হুমুহু নারিকেল গাছ ধ্বনিতে পুরো এলাকায় ভিন্ন আবহের সৃষ্টি হয়।

গণসংযোগকালে তিনি বলেছেন, পৌরবাসী ভোটাধিকার হরণ করার জবাব দেওয়ার জন্য অধীর আগ্রহে অপেক্ষায় আছে। কোন ষড়যন্ত্র আর হুমকি-ধমকি দিয়ে নারিকেল গাছ মার্কার গণজোয়ার ঠেকাতে পারবে না। একটি গোষ্ঠী পরিকল্পিতভাবে আমাদের বিরুদ্ধে অপপ্রচার চালাচ্ছে। আমি দৃঢ়তার সাথে বলতে চাই যে কোন পরিস্থিতিতে নির্বাচনী কাজ চালিয়ে যাব। ভোটারদেরকে ভয়ভীতি দেখিয়ে আমার বিজয়কে কেউ বাধাগ্রস্থ করতে পারবে না ইনশাআল্লাহ।

তিনি সার্বজনীন ভোটাধিকার প্রতিষ্ঠার লক্ষ্যে আগামী ২৫ জুলাই নারিকেল গাছ প্রতীকে ভোট দেয়ার জন্য পৌরবাসীর প্রতি আহবান জানান। গণসংযোগকালে উপস্থিত ছিলেন বিশিষ্ট শিক্ষাবিদ অধ্যাপক আবু তাহের, আবদুল্লাহ আল ফারুক, ছাত্রনেতা আহমদ সালমান, দিল মোহাম্মদ সওদাগর, শ্রমিকনেতা তৈয়ব উল্লাহ, সোহেল মহসিন প্রমূখ।

১নং ওয়ার্ডে নারিকেল গাছ মার্কার সমর্থকের উপর হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ

পৌরসভার ১ নং ওয়ার্ড নারিকেল গাছ মার্কার ২ জন সমর্থকের উপর নৌকা প্রতীকের সন্ত্রাসী কর্তৃক পর পর দুইবার হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ এবং অবিলম্বে সন্ত্রাসীদের গ্রেফতারের দাবি জানিয়ে বিবৃতি দিয়েছেন নারিকেল গাছ মার্কার মেয়র পদপ্রার্থী জননেতা সরওয়ার কামাল, নাগরিক কমিটির আহবায়ক বিশিষ্ট রাজনীতিবিদ গোলাম কিবরিয়া। বিবৃতিতে নেতৃদ্বয় বলেছেন, নির্বাচন যতই ঘনিয়ে আসছে ততই সরকার দলীয় সমর্থকরা বেপরোয়া আচরণ শুরু করছে। তারা পেশি শক্তি দিয়ে নারিকেল গাছ মার্কার সমর্থকদেরকে নির্বাচনি কাজে বাধা দেয়ার চেষ্টা চালিয়ে যাচ্ছে। আমরা নির্বাচন কমিশন ও সংশ্লিষ্ট প্রশাসনের নিকট দাবি জানাচ্ছি অবিলম্বে এলাকায় এলাকায় যারা সুষ্ঠু ও শান্তিপূর্ণ নির্বাচনে বাধা সৃষ্টি করবে তাদেরকে অবিলম্বে গ্রেফতারের দাবি জানাচ্ছি।